বুধবার, ৯ নভেম্বর, ২০১৬

যারা নতুন ওয়েব হোস্টিং কিনার কথা ভাবছেন তাদের জন্য এই টিউন টি

আস্সালামু আলাইকুম,
যারা নতুন ওয়েব হোস্টিং কিনার কথা ভাবছেন তাদের জন্য এই টিউন টি। চলুন দেখে নেওয়া যাক নতুন ওয়েব হোস্টিং কিনার আগে যে সব বিসয় খেয়াল করতে হয়।

১. Hosting কেনার জন্য যে বিষয় গুলো মনে রাখতে হবে তার প্রথম বিষয় টি হল অবশয় তা একটা ভাল কোম্পানি হতে হবে। কিছু কোম্পানি আছে খুব ভাল সার্ভিস দেয় আবার কিছু আছে বাজে অবস্থা। বাজে গুলো কে এড়িয়ে চলেন। কেনার আগে অবশ্যয় খোজ নিবেন।
২. সার্ভার টাইপ: আপনি কোন টাইপ এর সার্ভার নিতে চাচ্ছেন তা আগে ঠিক করতে হবে। বিভিন্ন টাইপ এর সার্ভার যেমন Shered hosting, VPS hosting, Dedicated hosting, WordPress hosting etc.
৩. সার্ভার স্পিড: আপনি সব সময় চাইবেন আপনার শখের ওয়েবসাইট টি যেন তারাতারি লোড হয় এবং ভিসিটর যাতে কোনো রকম বিরক্ত না হয়। সেজন্ন আপনার দরকার হবে over load মুক্ত সার্ভার। যাতে ওয়েবসাইট তারাতারি লোড হয় এবং সার্ভার ডাউন না হয়।
৪. হোস্টিং কেনার আগে USA সার্ভার দেখে কিনার চেষ্টা করবেন। USA সার্ভার একটু ভাল সার্ভিস দেয়।
৫. হোস্টিং স্পেস: স্পেস একটি গুরুত্বপূর্ণ বিষয়। স্পেস এর উপর নির্ভর করবে আপনি আপানর ওয়েবসাইট এ কত পরিমান ফাইল হোস্ট করতে পারবেন। যত বেশি স্পেস কিনবেন তত বেশি ফাইল হোস্ট করতে পারবেন।
৬. ব্যান্ডউইথ: ধরুন আপনি ১GB ব্যান্ডউইথ এর একটি হোস্টিং প্যাকেজ কিনেছেন। আপনার ওয়েবসাইট এর হোম পেজ এর সাইজ ১০০KB। কেউ যদি আপনার ওয়েবসাইট এর হোম পেজ একবার ভিসিট করে তাহলে আপনার ১GB ব্যান্ডউইথ থেকে ১০০KB খরচ হয়ে যাবে। তাই বেশি ভিসিটর হলে অবশ্যই আপনাকে বেশি ব্যান্ডউইথ এর প্যাকেজ কিনতে হবে.
৭. অপারেটিং সিস্টেম : এটিও একটি গুরুত্বপূর্ণ বিষয়। সাধারণত ২ ধরনের OS সার্ভার পাওয়া যায়। windows and linux। বেশি বেবহার করা হয় লিনাক্স। তবে windows সার্ভার এর দাম লিনাক্স থেকে বেশি।
==================================================
Recommendation
I think eshost.com is the cheap and best web hosting company in bangladesh
==================================================
EasyHost.com স্পেস: ১GB, ব্যান্ডউইথ Unlimited, ইমেইল Unlimited = ৪৪০ টাকা।
স্পেস: ২GB, ব্যান্ডউইথ Unlimited, ইমেইল Unlimited = ৬০০ টাকা।
স্পেস: ৫GB, ব্যান্ডউইথ Unlimited, ইমেইল Unlimited = ১০০০ টাকা।
স্পেস: ১০GB, ব্যান্ডউইথ Unlimited, ইমেইল Unlimited = ২০০০ টাকা।
Payment: bKash, bank deposit, paypal, card
সবাই ভাল থাকবেন, আর দয়া করে কপি পেস্ট থেকে বিরত থাকুন।
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

ব্লগ সংরক্ষাণাগার