মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

আপনি জানেন কি ? আইফোনকে ঠকাতে গুগল নিয়ে এল চমক অফার দেখে নিন এখনই....



আইফোনকে টেক্কা দিতে নতুন ব্র্যান্ডের অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোন আনছে গুগল। নতুন এই ব্র্যান্ডের নাম ‘পিক্সেল’। বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন, অ্যাপলের আইফোন ৭ ও ৭ প্লাসের সঙ্গে প্রতিযোগিতা করতে পিক্সেল ও পিক্সেল এক্সএল ব্র্যান্ডের ফোন আনতে পারে গুগল। এর আগে গুগল নেক্সাস ব্র্যান্ডের স্মার্টফোন তৈরি করত। এ বছর থেকে নেক্সাস ব্র্যান্ডকে বিদায় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

এর আগে পিক্সেল ব্র্যান্ড নামটি ট্যাবলেট কম্পিউটার ও ল্যাপটপে ব্যবহার করেছে গুগল। এবার স্মার্টফোনেও ওই ব্র্যান্ড নামটি কাজে লাগাচ্ছে।

গুগল সরাসরি কোনো ফোনের হার্ডওয়্যার তৈরি করে না। তবে অ্যান্ড্রয়েডের হালনাগাদ সংস্করণ যাতে সর্বোচ্চ পারফরম্যান্স দেখাতে পারে, এ জন্য ফোনের পুরো নকশাপ্রক্রিয়া গুগল থেকেই আসে।

আগামী ৪ অক্টোবর যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানের মাধ্যমে পিক্সেল স্মার্টফোন ও অ্যান্ড্রমিডা নামের নতুন অপারেটিং সিস্টেম গুগল ঘোষণা দেবে—এমন গুঞ্জন উঠেছে।

পিক্সেল ফোনটি হবে ৫ ইঞ্চি আর পিক্সেল এক্সএল হবে সাড়ে ৫ ইঞ্চি মাপের। এইচটিসি ও এলজি এই ফোন দুটি তৈরি করতে পারে। দুটি ফোনের মধ্যে ব্যাটারির আকার ও স্ক্রিনে পার্থক্য থাকবে। ৪ জিবি র‍্যাম, ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও কোয়ালকমের কোয়াড কোর প্রসেসর থাকবে এতে। ১৬ জিবি সংস্করণের পিক্সেল ফোনটির দাম হবে ২৯৯ মার্কিন ডলার আর পিক্সেল এক্সএলের দাম হবে ৪৪৯ মার্কিন ডলার। ৩২ জিবির মডেলের ক্ষেত্রে দাম হবে যথাক্রমে ৩৯৯ ও ৪৯৯ মার্কিন ডলার।

Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

ব্লগ সংরক্ষাণাগার