বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০১৬

শেষ হাসি জেমকন গ্রুপ খুলনার আরও জানতে এখানে ক্লিক করুন !!!

শের-ই-বাংলা স্টেডিয়াম থেকে: এক্সপো অলস্টারস মাস্টার্সকে ৪ উইকেটে হারিয়ে ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভালের শিরোপা জিতলো হাবিবুল বাশারের দল জেমকন গ্রুপ খুলনা মাস্টার্স। মিরপুরে ১৮ ওভারের ফাইনালে অলস্টারদের দেয়া ১২৫ রানের টার্গেট ৩ বল ও ৪ উইকেট হাতে রেখে পৌঁছে যায় খুলনা।

হাবিবুল বাশার সুমনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৮ রান। জামাল বাবু করেন ১৭ রান। হারুনুর রশীদ ও মোহাম্মদ সেলিমের ব্যাট থেকে আসে সমান ১৫ রান। সঞ্চয় চক্রবর্তী করেন ১৪ রান। শেষ দিকে ব্যাটসম্যান আলী আরমান ও  সুমন সাহা খুলনাকে জিতিয়েই মাঠ ছাড়েন।

অলস্টারসের অফস্পিনার ফাহিম মুনতাসির সুমিত নেন সর্বোচ্চ দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন তালহা জুবায়ের, এহসানুল হক সেজান ও মুকুল।


এর আগে বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসে ম্যাচে। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১২৪ রান করে এক্সপো অলস্টারস মাস্টার্স। ওপেনার সোহেল হোসেন পাপ্পু সর্বোচ্চ ২৭ রান করেন। লাবলুর রহমান ২৩, আজম ইকবাল ২০ ও জাভেদ ওমর বেলিম করেন ১৭ রান।

জেমকন গ্রুপ খুলনার পেসার টোটাম নেন সর্বোচ্চ দুটি উইকেট। একটি উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার মঞ্জুরুল ইসলাম।

শিরোপাজয়ী দলের অধিনায়ক হাবিবুল বাশার সুমনের হাতে উঠেছে ম্যান অব দ্যা ফাইনালের পুরস্কার। ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন কনফিডেন্স গ্রুপ ঢাকা মেট্রোর অলরাউন্ডার মোহাম্মদ রফিক।


মিরপুরে আজ ফাইনালের মধ্য দিয়ে শেষ হলো প্রথমবারের মতো আয়োজিত সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজিত এ কার্নিভাল। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যেটি শুরু হয় ১ সেপ্টেম্বর। ৬ দলের হয়ে অংশ নেন প্রায় ৯০ জন সাবেক ক্রিকেটার। সাগরপাড়ে ব্যাট-বলের লড়াইয়ে মাতেন আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, মিনহাজুল আবেদিন নান্নু, খালেদ মাহমুদ সুজন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, মেহরাব হোসেন অপির মতো ক্রিকেটাররা। ৩ সেপ্টেম্বর কক্সবাজারে সেমিফাইনাল পর্ব শেষে।

মিরপুরে অনুষ্ঠিত হলো ফাইনাল ম্যাচটি। ভাঙলো সাবেক ক্রিকেটারদের মিলনমেলা। ফাইনাল শেষে ক্রিকেটারদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেটে অবদানের জন্য সম্মাননা জানানো হয় কোচ, সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের। সম্মাননা পান-জালাল আহমেদ চৌধুরী (কোচ), ওসমান খান (কোচ), সৈয়দ আলতাফ হোসেন (কোচ), আফজালুর রহমান সিনহা (সংগঠক), মাহবুবুল আনাম (সংগঠক), দিলু খন্দকার (ক্রীড়া সাংবাদিক), উৎপল শুভ্র (ক্রীড়া সাংবাদিক), আরিফুর রহমান বাবু (ক্রীড়া সাংবাদিক), খন্দকার তারেক (ফটো সাংবাদিক), শামসুল হক টেংকু (ফটো সাংবাদিক), মীর ফরিদ (ফটো সাংবাদিক)
কপি (বাংলা নিউজ২৪ ডট কম)
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

ব্লগ সংরক্ষাণাগার