শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬

ঈদযাত্রায় জট কমেছে মহাসড়কে !!!


স্বাভাবিকের চেয়ে বেশি যানবাহনের চাপ, পদ্মার তীব্র স্রোত ও ভাঙনের কারণে ফেরিঘাট নাজুক থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া এবং শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।
অন্যদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শুক্রবার দুপুর পর্যন্ত জট থাকলে পরে তা কমে যায়। উত্তরের পথেও চাপ থাকলেও জট কমে গেছে।
প্রতিনিধিদের পাঠানো খবর:
কুমিল্লা
শুক্রবার সন্ধ্যা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানবাহনের ধীরগতি লক্ষ করা গেছে। কাঁচপুর, গজারিয়া, মেঘনা সেতু এলাকা থেকে দাউদকান্দি টোলপ্লাজা, গৌরীপুর ও পদুয়রবাজার এলাকায় ধীরগতিতে চলছে সব যানবাহন।
কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার (পূর্বাঞ্চল) রেজাউল করিম রেজা বলেন, কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতু সংকীর্ণ হওয়ায় ওই ৩টি সেতুর উভয় প্রান্তে যানজট হচ্ছে, তবে তা স্থায়ী হচ্ছে না, ধীরগতিতে চলাচল করছে।
হাইওয়ে ও থানা পুলিশ মহাসড়কে যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি জানান।
ঢাকা থেকে কুমিল্লায় যাতায়াতে দুই ঘণ্টার বদলে পাঁচ-ছয় ঘণ্টা সময় লাগছে বলে যাত্রী ও পরিবহন চালকরা জানিয়েছেন।
গাজীপুর
গাজীপুরের চন্দ্রা থেকে ট্রাফিক বিভাগের এএসপি মো. সাখাওয়াত হোসেন বলছেন, শুক্রবার রাত ৮টার দিকেই গাজীপুরের যানজটপ্রবণ চন্দ্রা ও কোনাবাড়ি অনেকটাই চাপমুক্ত হয়ে গেছে।
নাওজোড় মহাসড়ক ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আব্দুস সালাম বলেন, রাত ৮টার দিকেও গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা-চৌরাস্তা এলাকায় ঢাকা-টাঙ্গাইল রুটে এবং ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচলকারী গাড়ির বেশ চাপ লক্ষ করা গেছে।
টাঙ্গাইল
রাত বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়ছে উত্তরের পথে। শুক্রবার সকাল থেকে চাপ কম থাকলেও সন্ধ্যার পর কিছুটা বেড়েছে। গোড়াই, কদিমধল্যা, করটিয়া বাইপাস, টাঙ্গাইল বাইপাস ও এলেঙ্গাসহ বেশ কিছু পয়েন্টে গাড়ি চলছে থেমে থেমে।
টাঙ্গাইল জেলা পুলিশের সার্জেন্ট এশরাজুল হক বলেন, উত্তরাঞ্চলের ২২ জেলার যানবাহন ছাড়াও টাঙ্গাইল, জামালপুর, শেরপুর জেলার গরুবাহী ট্রাক ও যানবাহন এখন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে যাতায়াত করছে। এছাড়া দৌলদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে চাপ থাকায় খুলনা বিভাগের অনেক যান এ পথে চলছে। এ কারণে মহাসড়কে গাড়ির গতি কমে গেছে।
যানজট সৃষ্টি হলেও তা দ্রুত নিরসরে জন্য বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান টাঙ্গাইলের পুলিশ সুপার মো. মাহবুব আলম।
Share:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

ব্লগ সংরক্ষাণাগার